বান-প্রস্থ
- শেখ ফিরোজ ১৯-০৫-২০২৪

এ আমার নাড়িপোতা গ্রাম।
কী দারুণ নিরবতা!
এখন গভীর রাত ;
দু'জনেই মুখোমুখি -
আমি আর চাঁদ।

যত তার হাসি দেখি-
ততটাই মৃত আমি!
এই চাঁদ ঢুকে গেছে নাসারন্ধ্রে !
এই গাছ অক্সিজেন কারখানা বন্ধ করে -
চলে গেছে লকডাউনে !

জীবনের নীরব বৈঠকে হারজিৎ নেই ;
এত জোৎস্না অসহ্য লাগে-
বড্ড অসহ্য লাগে!
তবে,এই কি প্রকৃত জীবন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।